শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:০১ পূর্বাহ্ন
add

৫০০ বার ‘আমি দুঃখিত’ লিখে ছাড়া পেলেন বিদেশি পর্যটকরা

রিপোটারের নাম / ১১৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
ছবি: নিউজ এইটিন
add

পর্যটকরা বিখ্যাত পপ গানের দল বিটলসের স্মৃতিবিজড়িত উত্তরাখণ্ডের ঋষিকেশ শহরে ঘুরে বেড়াচ্ছিলেন। তাদের ৫০০ বার ‘আই অ্যাম সরি’ লিখে নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

রোববার স্থানীয় পুলিশের এক নিয়মিত টহলে এ ঘটনা ঘটে। সোমবার পুলিশ কর্মকর্তাদের বরাতে এ খবর প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস।

মার্চের শেষ নাগাদ থেকে দেশটিতে লকডাউন শুরু হয়েছে, চলবে ৩০ এপ্রিল পর্যন্ত। এ সময় সবাইকে ঘরে অবস্থান করতে বলা হচ্ছে। খাদ্য ও ওষুধ কেনার মতো জরুরি প্রয়োজন ছাড়া বাইরে যেতে কঠোরভাবে নিষেধ করা হয়েছে।

এমন সময় নিশ্চিন্তে ঘুরে বেড়াচ্ছিলেন ওই পর্যটকরা। তাদের মধ্যে ইসরাইল, মেক্সিকো, অস্ট্রেলিয়া এবং অস্ট্রিয়ার নাগরিক ছিলেন। ঋষিকেশ শহরে তাদের আটক করা হয়। ১৯৬৮ সালে এ শহরেরই একটি আশ্রমে আধ্যাত্মিকতার টানে ছুটে এসেছিলেন বিটলসের সদস্যরা।

স্থানীয় পুলিশ কর্মকর্তা বিনোদ শর্মা বলেন, তাদের প্রত্যেকের কাছ থেকে ‘আমি লকডাউনের নিয়ম মানিনি, সে জন্য আমি দুঃখিত’ কথাটি ৫০০ বার করে লিখে নেয়া হয়েছে।

ওই এলাকায় যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, মেক্সিকো ও ইসরাইলের এমন অন্তত ৭০০ পর্যটক ঘুরে বেড়াচ্ছেন। বিনোদ শর্মা বলেন, এই পর্যটকদের একটা শিক্ষা দেয়ার জন্য এই ব্যতিক্রমী শাস্তি দেয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, হোটেলে অবস্থানরত পর্যটকরা জরুরি প্রয়োজনে স্থানীয়দের সহযোগিতা ও সঙ্গ ছাড়া বের হতে পারবে না। এ ব্যাপারে হোটেল কর্তৃপক্ষকে কঠোরভাবে নির্দেশনা দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩২,৩৯৩,৬২০
সুস্থ
২৩,৯০৩,৬৮২
মৃত্যু
৯৮৭,০৪৯