শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩৮ পূর্বাহ্ন
add

২১ আগস্ট হামলা আন্তর্জাতিক সন্ত্রাস : ফারুক চৌধুরী এমপি

রিপোটারের নাম / ৫১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০
add

ইমরান হোসাইন, তানোর (রাজশাহী) :
বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড বলে মন্তব্য করেছেন সাবেক শিল্পপ্রতিমন্ত্রী ও রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী। তিনি বলেন, ২১ আগস্ট বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ওপর হামলা আন্তর্জাতিক সন্ত্রাস।

জাতির পিতার কন্যা ও গণতন্ত্রের মানসকন্যাকে হত্যাচেষ্টার ঘটনা বিশ্ব ইতিহাসে নজিরবিহীন নিন্দনীয় অপরাধ। তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে আরও বলেন- আওয়ামী লীগের খেয়ে পরে মোটা তাজা হয়ে আওয়ামী লীগের সাথে যারা বেইমানি করে তাদেরকে কোন ছাড় দেয়া হবে না। তারা জিয়াউর রহমানের আদর্শের অনুসারী। আপনাদের সাথে নিয়ে তাদের সকল ষড়যন্ত্র রুখে দেয়া হবে।

আজ শুক্রবার (২১ আগস্ট) বিকেলে রাজশাহীর তানোর পৌর এলাকার তালন্দ বাজার সংলগ্ন মাঠে ২১ আগস্ট গ্রেনেড হামলার ১৬তম প্রতিবাদ দিবসে বিক্ষোভ মিছিল শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাংসদ ওমর ফারুক চৌধুরী।

তানোর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খাদেমুন্নবী বাবু চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি শরিফ খাঁন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী যুবলীগ সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না। রাজশাহী মহানগর আওয়ামী লীগ বোয়ালিয়া থানা পশ্চিম শাখার সহসভাপতি ও আগামীতে তানোর পৌর মেয়র পদপ্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী আবুল বাশার সুজন, এসময় সভা সঞ্চালনায় ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক শিক্ষক রামকমল সাহা।

চেয়ারম্যান ময়না তার বক্তব্যে বলেন, তৎকালীন সরকারের পৃষ্ঠপোষকতায়ই নারকীয় এই গ্রেনেড হামলা চালানো হয়েছিল। সেদিনের হামলায় আইভি রহমানসহ ২৪ জন প্রাণ হারালেও ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘাতকদের মূল টার্গেট ছিল তাকে হত্যা করার মাধ্যমে দেশ থেকে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেয়া।

এতে উপস্থিত ছিলেন মুন্ডুমালা পৌর আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য গোলাম মোস্তফা, আওয়ামী লীগ নেতা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন, আতাউর রহমান, মাইনুল ইসলাম স্বপন, তানোর পৌর যুবলীগ সভাপতি রাজীব সরকার হিরো ও সাধারণ সম্পাদক ওহাব সরদার প্রমুখ। পরে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ এবং আহতদের সুস্থতা কামনায় দোয়া মাহফিলের মধ্য দিয়ে সভার সমাপ্ত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩২,৩৮৮,৯৭৬
সুস্থ
২৩,৮৯৮,১৯২
মৃত্যু
৯৮৬,৯৪৩