রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:৫১ পূর্বাহ্ন

সিঙ্গাপুর গেলেন ক্রিকেটার সোহান

রিপোটারের নাম / ৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৮ আগস্ট, ২০২২
add

মাহমুদউল্লাহ রিয়াদকে সরিয়ে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেওয়া হয় উইকেট রক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহানকে। নেতৃত্বের শুরুটা হয়েছে ভালো-মন্দে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি হারলেও দ্বিতীয় ম্যাচে জয় পায় বাংলাদেশ।

এই ম্যাচেই চোট পান সোহান। খেলতে পারেননি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটা। স্ক্যান করলে দেখা যায় চোট পাওয়া বাঁ-হাতের তর্জনিতে চিড় রয়েছে। জানা গেছে চিড়ের ধরনটা একটু জটিল হওয়ায় লাগতে পারে অস্ত্রোপচার।

তাই ছিটকে পড়েন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দল থেকেও। সামনেই রয়েছে এশিয়া কাপ। এরপর ত্রিদেশীয় সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু চোটের কারণে সোহান মিস করতে পারেন এশিয়া কাপ।

এই শঙ্কা থেকেই আপাতত অস্ত্রোপচার ছাড়া সারিয়ে তুলতে পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ইংল্যান্ডের চিকিৎসক পরামর্শ দেন অস্ত্রোপচারের। এখন সিঙ্গাপুরেও যদি চিকিৎসক অস্ত্রোপচারের পরামর্শ দেন সেক্ষেত্রে ছুরি-কাঁচির নিচে যাওয়া লাগবে বলে জানিয়েছেন বিসিবির চিকিৎসক মনজুর হোসেন।

অস্ত্রোপচার করানো হলে অন্তত মাসখানেক সময় লেগে যাবে সুস্থ হয়ে নিজেকে ফিট প্রমাণ করতে। কিন্তু এশিয়া কাপ শুরু হবে চলতি মাসের ২৭ তারিখ থেকে। এদিকে দলের অন্যতম খেলোয়াড় লিটন দাসও ছিটকে পড়েছেন হ্যামস্ট্রিং ইনজুরির কারণে। তাকেও থাকতে হবে অন্তত ৩ থেকে ৪ মাসের বিশ্রামে।

এদিকে দলের বেশ কয়েকজন ক্রিকেটার চোটে পড়ায় দল ঘোষণা করতে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে বাড়তি সময় নিয়েছে বিসিবি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ