বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১২:১৮ অপরাহ্ন
add

সারাদেশে অনলাইনে পশু ক্রয়-বিক্রয়ের আহ্বান

রিপোটারের নাম / ৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৩ জুলাই, ২০২০
add

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের বিস্তাররোধে কোরবানীর পশু কেনাবেচার জন্য লোকসমাগমকে নিরুৎসাহিত করে অনলাইন বা ডিজিটাল প্ল্যাটফর্ম থেকে যথাসম্ভব পশু ক্রয়-বিক্রয় করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম।

সোমবার (১৩ই জুলাই) মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন। তিনি এবছর করোনা ভাইরাসের কারণে ভিন্ন এক প্রেক্ষাপটে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে উল্লেখ করে মন্ত্রী পশুর হাটে লোকসমাগম বেশি হওয়ার সম্ভাবনা থাকে এবং এতে করে ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা বেশি তাই হাটে যাওয়ার ব্যাপারে নিরুৎসাহিত করে সবাইকে অনলাইনে ক্রয় বিক্রয় করার পরামর্শ দেন।

ডিজিটাল প্ল্যাটফর্ম বা অনলাইন থেকে গরু কেনাবেচার প্রতি সকলকে উৎসাহিত করে মোঃ তাজুল ইসলাম জানান গত কয়েকদিন আগে তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন ডিজিটাল হাট উদ্বোধন করেছেন এবং সেখান থেকে নিজেও একটি গরু ক্রয় করেছেন।যারা অনলাইনে পশু ক্রয়-বিক্রয় করতে পারবেন না সেই ক্ষেত্রে যাতে মানুষের সমাগম কম হয় এমন জায়গায় পশু ক্রয়-বিক্রয়ের স্থান নির্ধারণ করতে হবে এবং পশুর হাটে অবশ্যই স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বসহ অন্যান্য সরকারি নির্দেশনা মানতে হবে। মোঃ তাজুল ইসলাম বলেন স্থানীয় সরকার বিভাগের সকল প্রতিষ্ঠান এবং জেলা-উপজেলা প্রশাসন তাদের এলাকার বাস্তবতার আলোকে পশুর হাট ব্যবস্থাপনার সিদ্ধান্ত নেয়ার জন্য মন্ত্রণালয় থেকে দিক নির্দেশনা দেয়া হয়েছে। প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সারাদেশে পশুর হাট স্বল্প পরিসরে বসবে বলেও নিশ্চিত করেন স্থানীয় সরকারমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩১,৭৮৭,৫০৪
সুস্থ
২৩,৪০২,৭০৮
মৃত্যু
৯৭৫,৫৪১