বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১১:৩৮ পূর্বাহ্ন

সাত বছর পর লা লিগার শিরোপা জিতলো অ্যাতলেটিকো মাদ্রিদ

রিপোটারের নাম / ৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৩ মে, ২০২১
add

নাভিশ্বাসের ষোলো আনাই পরিপূর্ণ হয়েছে এবারের লা লিগা শিরোপা জেতার মিশনে। বারবার রঙ পাল্টিয়েছে প্রতিযোগিতাটি। কখনও মনে হয়েছে বার্সেলোনা শিরোপা জিতবে আবার কখনও রিয়াল মাদ্রিদের নাম চলে এসেছে সেই তালিকায়। মাঝপথে একচ্ছত্র অয়াধিপত্য বিস্তার করেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। তবে শেষ দিকে খেই হারিয়ে ফেলায় মনে হচ্ছিল অ্যাতলেটিকো মাদ্রিদ বোধহয় এবারও চ্যাম্পিয়ন হতে পারবে না। শেষ পর্যন্ত সেই কথা মিথ্যাই প্রমাণিত হয়েছে। শেষ দিনে শিরোপা নির্ধারণে মোড় নেয়া লা লিগা জিতেছে অ্যাতলেটিকো মাদ্রিদই। শনিবার (২২ মে) অ্যাথলেটিক বিলবাওকে ২-১ গোলে হারিয়ে দীর্ঘ সাত বছর শিরোপা ঘরে তুলেছে দিয়াগো সিমিওনের শিষ্যরা। সর্বশেষ ২০১৩-১৪ মৌসুমে লিগ শিরোপা জিতেছেন অ্যাতলেটিকো। রয়াল মাদ্রিদ ভিয়ারিয়ালকে ২-১ ব্যবধানে হারালেও সাপে ভরে কাজে আসেনি জিদান শিষ্যদের।

শনিবার বিলবাওয়ের মাঠে শুরুতেই পিছিয়ে পড়ে অ্যাতলেটিকো মাদ্রিদ। তাতে শঙ্কা জাগে অ্যাতলেটিকো শিবিরে। ওদিকে রিয়াল মাদ্রিদ ভিয়ারিয়ালের বিপক্ষে জিতে গেলে যে শিরোপার স্বাদ নেয়া হবে না তাদের। কিন্তু না, রিয়াল জিতলেও অ্যাতলেটিকো মাদ্রিদ বিলবাওকে হারিয়ে শিরোপা নিস্পত্তির বিষয়টি নিজেদের হাতেই রেখেছে। দ্বিতীয়ার্ধের দ্বাদশ মিনিটে অ্যাতলেটিকোকে সমতায় ফেরান অ্যাঞ্জেল কোরেয়া। তার বিশ মিনিট পর জয়সূচক গোলটি করেন বার্সার সাবেক ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। অন্য দিকে রিয়াল মাদ্রিদ ভিয়ারিয়ালকে ২-১ ব্যবধানে হারালেও শিরোপা জিততে সেটি কাজে আসেনি তাদের। অ্যাতলেটিকো মাদ্রিদের মতো তারাও এদিন শুরুতে পিছিয়ে পড়ে। পরে করিম বেনজেমা দলকে সমতায়ও ফিরয়েছিলেন। অফসাইডের রেফারি সেই গোকটি বাতিল করে দেন।

শিরোপা জয়ের আনন্দে মাতোয়ারা অ্যাতলেটিকো মাদ্রিদের খেলোয়াড়রা

ভিয়ারিয়ালের ইয়েরেমি পিনোর গোলের পর ম্যাচের তিন মিনিট বাকি থাকতে সেই বেনজেমাই রিয়ালকে সমতায় আনেন। যোগ করা সময়ে তিনি আরও একটি গোল করলে জয় নিশ্চিত হয় তাদের৷ ততক্ষণে শিরোপা উৎসবও শুরু দেয় অ্যাতলেটিকো মাদ্রিদ। সবকটি ম্যাচ শেষে অ্যাতলেটিকোর পয়েন্ট ৮৬। রিয়াল মাদিরদের পয়েন্ট ৮৪। অ্যাতলেটিকো হারলেও শিরোপা ধরে রাখতে পারত জিদানের দল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ