মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৭:৪৭ পূর্বাহ্ন

সঙ্গীবিয়োগে শোকার্ত রাজহাঁসের কারণে প্রায় ১ ঘণ্টা বন্ধ ছিল প্রায় ২৩টি ট্রেন

রিপোটারের নাম / ৭৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০
add

সঙ্গীবিয়োগে শোকার্ত রাজহাঁসের কারণে প্রায় ১ ঘণ্টা বন্ধ ছিল প্রায় ২৩টি ট্রেন। রেলপথের ওপর থেকে কিছুতেই সরছিল না রাজহাঁসটি। অবশেষে দমকলকর্মীরা বিশেষ সরঞ্জাম ব্যবহার করে তাকে রেলপথ থেকে সরায়। পুনরায় শুরু হয় রেল যোগাযোগ। এই ঘটনা ঘটেছে জার্মানিতে।

ইয়াহু নিউজের খবরে বলা হয়, মধ্য জার্মানির কাসেল ও গটিনজেন শহরের মধ্যবর্তী উচ্চ-গতিসম্পন্ন রেলপথ সংলগ্ন এলাকায় বাস করতো রাজহাঁস দুটি। তবে গত ২৩শে ডিসেম্বর তাদের একজন মারা যায়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক তারে আটকা পড়ে প্রাণ হারায় সে। সঙ্গীর মৃত্যুতে শোকার্ত অপর রাজহাঁসটি মৃত সঙ্গীর পাশেই বসে পড়ে।

কর্মকর্তারা তাকে সেখান থেকে সরানোর নানা চেষ্টা করলেও সে সরেনি। ট্রেন লাইন দখল করে বসে থাকে। যার ফলে সাময়িকভাবে থেমে যায় ট্রেন চলাচল। অবশেষে দমকলকর্মীরা বিশেষ যন্ত্রপাতি ব্যবহার করে মৃত রাজহাঁসটি ও তার সঙ্গীকে নিরাপদ জায়গায় সরাতে সক্ষম হয়।

পুলিশ জানায়, এ ঘটনায় প্রায় ৫০ মিনিট ধরে থেমে ছিল ২৩টি ট্রেন। তারা আরো জানায়, উদ্ধার হওয়া জীবিত রাজহাঁসটি সুস্থ আছে ও তাকে ফুলদা নদীতে ছেড়ে দেওয়া হয়েছে। বৃটেনের রয়েল সোসাইটি ফর দ্য প্রটেকশন অব বার্ডস অনুসারে, রাজহাঁসরা একজন সঙ্গীর সঙ্গেই জীবন কাটাতে চায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ