সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:১৭ পূর্বাহ্ন
add

লোকনাথ ব্রহ্মচারীর বাৎসরিক প্রদীপ প্রজ্জ্বলন উৎসব

রিপোটারের নাম / ১১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৯ নভেম্বর, ২০২০
add

অসিম সরকার,দাউদকান্দি(কুমিল্লা)প্রতিনিধিঃ- শনিবার সন্ধ্যায় কুমিল্লা দাউদকান্দিতে বিটেশ্বর যুব সংঘের উদ্দগে লোকনাথ ব্রহ্মচারীর দেশ,জাতি ও নিজের মঙ্গল এবং মনোবাসনা পূর্ণ করতে কার্তিক ব্রত রাখের উপবাস পালনে বাৎসরিক ঘৃত প্রদীপ প্রজ্জ্বলন উৎসবে অংশ নিয়েছে বিটেশ্বর ও তার আশ-পাশের উপবাসি শতাধিক নারী ও পুরুষ। এদের মধ্যে ৯৫ ভাগই অংশ গ্রহন করেছে নারী।


প্রতি বছর বাংলা কার্তিক মাসের তৃতীয় সপ্তাহের শনিবার অত্যন্ত আর্কষনীয় এই উৎসব পালন করে হিন্দু সমপ্রদায়ের সাধক পূরুষ বাবা লোকনাথ ব্রহ্মচারীর ভক্ত বৃন্দরা। এই প্রদীপ প্রজ্জ্বলন উৎসবে আলোচনা সভায় অতিথি ছিলেন বিটেশ্বর ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সভাপতি হুমায়ন কবির ভুঁইয়া এই উৎসব দেখে তিনি আভিভুত। তিনি বলেন আপনাদের যত টুকু সহযোগিতা করা যায় তা তিনি করবেন।

প্রদীপ প্রজ্জ্বলন কালে তিনি আরো বলেন আপনারা সরকারের জন্য দোয়া করবেন। এসরকার দেশে ও জনগনের উন্নয়নে অঙ্গিকারাবদ্ধ। দেশ এগিয়ে চলেছে ,সকল ধর্মের মানুষের জান মালের নিরাপত্তা দিচ্ছে সরকার। আপনাদের ধর্ম যথাযথ ভাবে আপনারা পালন করনে। তিনি ভক্তদের বিশ্বে চলমান বৈশ্বিক মহামারির কারনে অনুষ্ঠানে নিজ অর্থায়নে হ্যান্ড স্যানিটাইজারের ও মাস্ক ব্যবস্থা করেছেন। এইসময় এরও উপস্থিত ছিল ইউনিয়নের ছাত্র লীগের সভাপতি রুবেল ভুঁইয়া , মুক্তার মেম্বার।

এই আলোচনা বিটেশ্বর যুব সংঘের সভাপতি উৎসবের বিস্তারিত তুলে ধরেন ও সার্বিক অনুষ্ঠানটি পরিচালনা করেন বিটেশ্বর যুব সংঘের সভাপতি হরিদাস শীল, সাধারন সম্পাদক বিপুল সরকার জয়ন্ত, দ্বীপ চক্রবর্তী, নিলয় দাস ও অন্যন সদস্যরা ।

এ সময় মহিলাদের উলু ধ্বনিতে মূখরিত হয়ে উঠে প্রার্থনাস্থল। হঠাৎ করে বিদ্যুৎ বাতী নিভিয়ে মোমের আলোয় এক নির্মল ও অভূতপূর্ব এক পরিবেশের সৃষ্টি করে। এর পর শুরু হয় মনোবাসনা পূর্ণলাভে প্রার্থনা কর্ম। যে পর্যন্ত ঘিয়ের প্রদীপ ও মোমাতি জ্বলবে সে পর্যন্ত কেউ কথা বলবেনা। এ নিয়ম শেষে মন্দির থেকে প্রদানকৃত প্রসাদ রাত নয়টার দিকে গ্রহনের পর উপবাস ভঙ্গ করে প্রার্থনারত ভক্তরা সবাই গৃহে ফিরেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬৩,০৭২,৪৫৭
সুস্থ
৪৩,৫৪৫,৮০৮
মৃত্যু
১,৪৬৫,১৮১