শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৩১ অপরাহ্ন

রানের তুফানে রিজওয়ানের বিশ্ব রেকর্ড

রিপোটারের নাম / ৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
add

বাবর আজম মাত্র ৯ রান করে ফিরলেন। ওপেনিংয়ে ধাক্কা খেলো পাকিস্তান। কোনও সমস্যা নেই, মোহাম্মদ রিজওয়ান আছেন না! ইংল্যান্ডের বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টিতে পাকিস্তানের স্কোরটা যে ১৪৫ হলো, সেখানে রিজওয়ানের একারই ৬৩ রান। রানের বৃষ্টিতে ভেজা এই ব্যাটার একটা বিশ্ব রেকর্ডও গড়ে ফেললেন। দ্বিপক্ষীয় কোনও টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ রান এখন তারই।

বুধবার লাহোরের পঞ্চম টি-টোয়েন্টিতে জয়ও পেয়েছে পাকিস্তান। ইংলিশদের হারিয়েছে ৬ রানে। ম্যাচসেরার পুরস্কার জেতা রিজওয়ানের ৬৩ রানের অসাধারণ ইনিংসে ভর করে ১৯ ওভারে ১৪৫ রানে অলআউট হয় পাকিস্তান। সেই লক্ষ্যে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৯ রান করতে পারে ইংলিশরা। এই জয়ে সাত ম্যাচের সিরিজে পাকিস্তান ৩-২ ব্যবধানে এগিয়ে গেছে।

সিরিজে হাড্ডাহাড্ডি লড়াই হলেও রিজওয়ানের আশেপাশেও কেউ নেই। একটি ইনিংস বাদ দিলে এখন পর্যন্ত হওয়া পাঁচ ম্যাচের চারটিতেই হাফসেঞ্চুরি পেয়েছেন এই উইকেটকিপার ব্যাটার। ইংল্যান্ডের বিপক্ষে তার পাঁচ ইনিংসগুলো এমন- ৬৮, ৮৮*, ৮, ৮৮ ও ৬৩। সব মিলিয়ে রান ৩১৫। টি-টোয়েন্টিতে দ্বিপক্ষীয় কোনও সিরিজে এটাই সর্বোচ্চ রানের রেকর্ড।

এর আগের সর্বোচ্চ ছিল সার্বিয়ান ব্যাটার লেসনি ডানবারের। এ বছরই বুলগেরিয়ার বিপক্ষে চার ম্যাচে ২৮৪ রান করেছিলেন তিনি। তার আগে রেকর্ডটি ছিল দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি ককের।

করাচির ম্যাচ দিয়ে চলতি মাসে সপ্তম হাফসেঞ্চুরি পেয়েছেন রিজওয়ান। ইংল্যান্ড সিরিজের আগে এশিয়া কাপে তিনটি হাফসেঞ্চুরি পেয়েছিলেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ