শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:২২ অপরাহ্ন

যে কারণে ‘জয় বাংলা ধ্বনী’ সিনেমাকে না বললেন সুনেরাহ

রিপোটারের নাম / ৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
add

ক’দিন আগেই দেশের সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়েছিল যে, প্রথমবারের মতো একটি সিনেমায় জুটি বেঁধে অভিনয় করতে যাচ্ছেন নিরব ও সুনেরাহ বিনতে কামাল। এ দু’জন ছাড়াও ছবির কলাকুশলীও নির্ধারণ হয়ে গিয়েছিল। কিন্তু বৃহস্পতিবার (২০ অক্টোবর) দেখা গেল ভিন্ন চিত্র। যে জুটিকে নিয়ে ছবির আকর্ষণ, তার একজন এই ছবিতে অভিনয় করছেন না, যা তিনি নিজের মুখেই জানিয়েছেন সংবাদমাধ্যমকে। তবে তা জানা গেছে রাষ্ট্রীয় অনুদানে নির্মিতব্য ‘জয় বাংলা ধ্বনী’ চলচ্চিত্র নির্মাণ সম্পর্কে সবাইকে অবহিত করার লক্ষ্যে সংবাদ সম্মেলনে। এমন সংবাদে শোবিজ মিডিয়ায় রীতিমতো আলোচনা-সমালোচনা জন্ম দিয়েছে। কি এমন ঘটেছিল যে, সুনেরাহ এই ছবিতে অভিনয় করছেন না!

নিরব-সুনেরাহ ছাড়াও এ ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন কিংবদন্তি অভিনেতা আসাদুজ্জামান নূর। সিনেমার গল্পটি লিখেছেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান। তাদের নিয়ে মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘জয় বাংলা ধ্বনী’ নির্মাণ করছেন খ ম খুরশীদ।

মহরতে সবার প্রাণবন্ত উপস্থিতি থাকলেও আসেননি সুনেরাহ। মহরত শেষে তার কাছে মুঠোফোনে না আসার কারণ জানতে চাইলে তিনি বলেন, আমি গতকাল রাতেই পরিচালককে জানিয়েছি, সিনেমাটি করতে পারছি না। এ কারণে সংবাদ সন্মেলনে হাজির হইনি।

সুনেরাহ যখন এমন কথা বলছেন, তখন সংবাদ সম্মেলনে নির্মাতা নিজেও বার বার তার নায়িকা হিসেবে সুনেরাহ’র নামই ঘোষণা করেছেন।

এদিকে, এভাবে চুক্তিবদ্ধ হয়েও চলচ্চিত্রটি থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কারণ হিসেবে সুনেরাহ বলেন, যে চিত্রনাট্য এসেছিল সেটা পছন্দ হয়নি। কিন্তু পরিচালক জানিয়েছিলেন আপাতত চুক্তিপত্র সাইন করে রাখা হোক দু-একদিনের মধ্যে চিত্রনাট্য কারেকশন করে দেওয়া হবে। তারপর যেটি দেওয়া হয় সেটাও আমার পছন্দ হয়নি। এ কারণে পরিচালককে গতকালই না করে দিয়েছি।

কিন্তু সিনেমার জন্য চুক্তিবদ্ধ হয়েও কি এভাবে ‘না’ করা যায়! জবাবে সুনেরাহ বললেন, চুক্তিটা হয়েছিল হাতে লেখা স্ট্যাম্প পেপারে। তা ছাড়া আমি শুটিংয়ের আগেই না করে দিয়েছি। তারা চাইলেই নতুন কাউকে নিয়ে কাজটা করতে পারবেন।

২০২১-২২ অর্থবছরে সিনেমাটি ৬০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে। এতে রাজাকারের চরিত্রে অভিনয় করছেন মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর। অন্যদিকে, নিরবকে দেখা যাবে মুক্তিযোদ্ধার চরিত্রে।

প্রসঙ্গত, সুনেরাহ বিনতে কামাল জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেছেন তার একমাত্র চলচ্চিত্র ‘ন ডরাই’ দিয়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ