রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:১২ পূর্বাহ্ন

মেসি-নেইমারের বাড়ি বাংলাদেশে!

রিপোটারের নাম / ৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
add

ভোগলিকভাবে বাংলাদেশ থেকে আর্জেন্টিনা ও ব্রাজিলের অবস্থান অনেক দূরে। তবে ফুটবল বিশ্বকাপ এলে দেশ দুটি নিয়ে বাংলাদেশে ভক্তদের উন্মাদনা দেখা যায়। গোটা দেশ বিভক্ত হয়ে পড়ে ব্রাজিল আর আর্জেন্টিনায়। উড়তে দেখা যায় সুদূর লাতিন আমেরিকার দেশ দুটির পতাকাও। আগামী নভেম্বরই ফিফা বিশ্বকাপ। ইতিমধ্যেই শুরু হয়েছে উন্মাদনা। পছন্দের দলের প্রতি ভালোবাসা প্রকাশ করছেন ভক্তরা।

তবে এবার আর পতাকা ওড়ানো নয়, পুরো ঘরের দেয়ালে ব্রাজিল ও আর্জেন্টিনার পতাকা ফুটিয়ে তুলেছেন জামালপুরের ইসলামপুর উপজেলার দুই ফুটবলপ্রেমী। এঁকেছেন দলের সেরা তারকা লিওনেল মেসি ও নেইমার জুনিয়রের ছবিও। প্রিয় দলের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে শামীম হাসান নিজের পুরো ঘরের দেয়াল রঙ দিয়ে আর্জেন্টিনার পতাকা ও মেসির ছবি ফুটিয়ে তুলেছেন। আর মিনহাজ ইসলাম তার রঙে ঘর সাজিয়েছেন ব্রাজিলের পতাকা ও নেইমারের ছবিতে। তাদের বাড়ি দুটি এখন মেসি ও নেইমারের বাড়ি হিসেবে পরিচিতি পেয়েছে। বাড়ি দুটি এখন অনেকের বিনোদনের জায়গায় পরিণত হয়েছে। প্রতিদিনই বাড়িগুলোতে জড়ো হচ্ছেন মানুষ।

বাড়ি দুটিতে গিয়ে দেখা গেছে, ব্রাজিল ও আর্জেন্টিনার প্রতি ভালোবাসা থাকলেও নিজের দেশকে সম্মান জানাতে ভুল করেননি তারা। প্রিয় দলের পতাকা ও খেলোয়াড়দের ছবির সঙ্গে বাংলাদেশের জাতীয় পতাকার ছবিও এঁকেছেন। ব্রাজিলের পতাকা ও নেইমারের ছবি ঘরের দেয়ালে ফুটিয়ে তোলা মিনহাজ ইসলাম ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল চরদাদনা গ্রামের পশু চিকিৎসক আব্দুর রাজ্জাকের ছেলে। আর্জেন্টিনার পতাকা ও মেসির ছবিতে ঘরের বেড়া সাজানো শামীম হাসান একই এলাকার কৃষক বাদশা আলমের ছেলে।

ইসলামপুর সরকারি কলেজের শিক্ষার্থী মিনহাজ ইসলাম বলেন, বাবা ব্রাজিলের সমর্থক। ছোট বেলা থেকে বাবার সঙ্গে ব্রাজিলের খেলা দেখেছি। তাদের খেলায় মুগ্ধ হয়ে একসময় ভক্ত হয়ে যাই। নভেম্বরে কাতারে ফুটবল বিশ্বকাপ শুরু হবে। সেই ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে প্রিয় দলের প্রতি ভালবাসা দেখিয়ে ঘরের চারদিকের দেয়ালে পতাকা ও খেলোয়াড়দের ছবি এঁকে রাঙিয়ে তুলেছি। এ কাজের জন্য পারিবার থেকেই অর্থ দিয়ে তাকে সহযোগিতা করেছে। প্রিয় দলের পতাকা আর প্রিয় খেলোয়াড়দের ছবি দিয়ে রাঙানো বাড়িটি দেখতে এখন দূরদূরান্ত থেকে মানুষ আসছে। দর্শনার্থীরা এসে পতাকার আদলে সাজানো বাড়ি দেখে আনন্দ পান আর সেটাই আমার তৃপ্তি।

ইসলামপুর সরকারি কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ বলেন, কলেজের এক শিক্ষার্থীর ফুটবলের প্রতি এমন ভালবাসা সত্যিই আমাকে দারুণভাবে আলোড়িত করেছে।

এদিকে, ইসলামপুর কলেজের শিক্ষার্থী ও আর্জেন্টিনার ভক্ত শামীম হাসান জানান, ছোট বেলা থেকেই তিনি আর্জেন্টিনা ও মেসির ভক্ত। তাই ভালোবেসে প্রিয় দল ও খেলোয়াড়ের ছবি ঘরের বেড়ায় রঙের সাহায্যে রাঙিয়েছেন। সামনে কাতার বিশ্বকাপ। মূলত এই বিশ্বকাপকে ঘিরেই তার এই প্রচেষ্টা। মেসির প্রতি তীব্র ভালোবাসা ও আবেগের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন তিনি। বাড়িতে আর্জেন্টিনার পতাকা ও মেসির ছবি একে এলাকার মানুষের দৃষ্টি কেড়েছেন শামীম। এবারের ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হবে এমনটি আশা আর্জেন্টাইন দলের এই ভক্ত।

মিনহাজের ঘর রাঙানো চিত্রশিল্পী সোহেল রানা বগুড়া আর্ট কলেজ থেকে স্নাতক শেষ করেছেন। এরপর  তিনি বগুড়াসহ দেশের বিভিন্ন এলাকার প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে শিশু শিক্ষার্থীদের চিত্রাঙ্কন করেন। ব্রাজিল দলের প্রতি ভালোবাসা আর নিজের গ্রামে ব্রাজিল সমর্থক মিনহাজের অনুরোধে বগুড়া থেকে এসে এই চিত্রকর্ম করেছেন তিনি।

অপরদিকে শামীমের ঘর রাঙিয়েছেন চিত্রশিল্পী স্বপন মিয়া। তিনি জানান, ইসলামপুর আইডিয়াল টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তিনি। শখ করে চারুকলার এক বড় ভাইয়ের কাছ থেকে ছবি আঁকা শেখেন তিনি। ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল প্রিয় খেলোয়াড়ের ছবি আঁকার। সেই ইচ্ছা থেকেই তিনি কাজটি করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ