শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩৮ পূর্বাহ্ন
add

মেসির যে কারনে বার্সা ছাড়া হলো না

রিপোটারের নাম / ৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
add

মাত্র ১৩ বছর বয়সে আর্জেন্টিনা থেকে স্পেনের কাতালোনিয়ায় চলে আসেন ফুটবল জাদুকর মেসি। হরমোনজনিত সমস্যায় ভোগা মেসিকে আজকের মেসিতে রূপান্তরিত করেছে স্প্যানিস ক্লাব বার্সা। মেসিও এই ক্লাবকে সাফল্যের চ‚ড়ায় নিয়ে গিয়েছেন। মেসি তার নিজ দেশ আর্জেন্টিনাতেও অতটা সময় ব্যয় করেননি যতটা করেছেন তার ভালোবাসার ক্লাব বার্সার জন্য।

এত কিছুর পরও সম্প্রতি মেসির ফর্ম নিয়ে কথা হচ্ছিল। এরই মধ্যে মেসির বার্সা ছাড়া নিয়ে গণমাধ্যমে শত কোটি খবর বেরিয়েছে। মেসিও চেয়েছিলেন বার্সার মায়া কাটাতে কিন্তু তা আর পারলেন কই? বাধ সাধল তার স্ত্রী ও তিন পুত্র। শুক্রবার রাতে ক্রীড়াবিষয়ক সংবাদ মাধ্যম গোল এ দেয়া এক সাক্ষাৎকারে মেসি জানান, যখন আমি আমার স্ত্রী ও পুত্রদের সঙ্গে ক্লাব ছাড়ার বিষয়ে তাদের অভিমত জানতে চাই তখন তা এক নিষ্ঠুর নাটকীয়তায় রূপ নেয়। আমার পুরো পরিবার তখন কান্না করছিল। আমার ছেলেরা বার্সেলোনা থেকে অন্যত্র যেতে চাইছিল না কেননা এখানে তার স্কুল ও বন্দুরা রয়েছে।

ক্লাব ছাড়ার সিদ্ধান্ত মেসির জন্য কতটা কঠির ছিল তা বলতে গিয়ে আর্জেন্টাইন সুপার স্টার বলেন, চ্যাম্পিয়ন্স লিগে আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছিলাম। কিন্তু এটা নিশ্চিত করে বলা কঠিন আপনি ম্যাচ জিতবেন কিনা। মূলত চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে বার্সা হেরে গেলে মেসির ক্লাব ছাড়ার দাবি জোরালো হচ্ছিল। মেসিও চাচ্ছিলেন কিছুটা সময় বার্সা থেকে দূরে থাকতে।

৩৩ বছর বয়সি এই ফুটবল জাদুকর আরো বলেন, তার ছেলে কিরোর বয়স ২ ও মাতের বয়স ৪, কিছু না বুঝলেও তার বড় ছেলে থিয়াগোর বয়স ৭। টেলিভিশনে মেসির ক্লাব ছাড়ার ব্যাপারে জানতে পেরে কান্না করে এসে বলেছিল বাবা চলো আমরা বার্সেলোনাতেই থেকে যায়। মেসি তার স্ত্রী-পুত্রের এই আবেগ বুঝতে পেরেছিল, তাই বার্সা ছাড়ার কঠিন সিদ্ধান্তটা তার জন্য আরো কঠিন হয়ে পড়ে। ৬ বার বিশে^র সেরা ফুটবলারের খ্যাতাব জেতা মেসি বলেন, বার্সা ছেড়ে নতুন কোথাও গেলে তা বার্সার জন্য ভালো হতো। যদিও আমি পরবর্তীতে বার্সাতেই ফিরে আসতাম কেননা এই বার্সেলোনায় আমি আমার সব কিছু পেয়েছি। আমার ছেলেরা এখানে বেড়ে উঠছে। তাছাড়া বার্সার যেমন আমাকে প্রয়োজন তেমনি বার্সাকেও আমার প্রয়োজন।

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার মেসি কে বার্সা থেকে নিতে হলে ৬২৩ মিলিয়ন ইউরো খরচ করতে হতো অন্য ক্লাবগুলোকে। কেননা বার্সার সঙ্গে মেসির চুক্তি এখনো শেষ হয়নি। যদিও মেসি চাইলে আইনের ধারস্ত হতে পারত। কিন্তু মেসি চাইনি তার প্রিয় ক্লাব বার্সার সঙ্গে কোনো বিবাধে জড়াতে। বার্সার এমন আচরণে বার্সা অধিনায়ক খুশি নয় কেননা ১০ জুনের মধ্যে বার্সাকে ক্লাব ছাড়ার ব্যাপারে না জানানোয় ক্লাব প্রেসিডেন্ট তার কাছে ৭০০ মিলিয়ন ইউরো দাবি করছে যা অসম্ভব। যদিও মেসি বলেন, সে চাইলে বার্সার থেকে অধিক পারিশ্রমিকে সে অন্য ক্লাবে খেলতে পারত। মেসি ক্লাব না ছাড়ায় এখন তাকে বাধ্য হয়ে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত বার্সাতেই থাকতে হচ্ছে ও রোনাল্ড কোম্যানের ন্যু ক্যাম্পের অনুশীলনে যোগ দিতে হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩২,৩৯৪,৮১৯
সুস্থ
২৩,৯০৪,৬৮৩
মৃত্যু
৯৮৭,০৬৬