শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:৩৩ অপরাহ্ন

মুমিনুল-মুশফিক জুটিতে স্বস্তিতে বাংলাদেশ

রিপোটারের নাম / ৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
add

সাগরিকা ওয়েস্ট ইন্ডিজ ২১৯ রানে থামিয়ে দিয়ে দ্বিতীয় ইনিংসের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ১৭১ রানের লিড নিয়ে খেলতে নেমেই ১৪০ কেজি ওজনের স্পিনার রাহকিম কর্নওয়েলের বলে শূন্য রানে সাঁজঘরে ফিরেন ওপেনার তামিম ইকবাল। প্রথম ইনিংসে ৯ রান করা এ ব্যাটসম্যান ঘরের মাঠে ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে নামের প্রতি সুবিচার করতে পারেননি। তামিমের বিদায়ের পর ওয়ান ডাউনে খেলতে নামা নাজমুল হোসেন শান্ত ও শূন্য রানে সাজঘরে ফিরে গেলে বাংলাদেশের ড্রেসিংরুমে ভুতুড়ে পরিবেশের সৃষ্টি হলে তা থেকে উত্তরণ ঘটান অধিনায়ক মুমিনুল হক।

দলীয় ১ রানে ২ উইকেট হারানোর পর ওপেনার সাদমান ইসলামকে নিয়ে বড় বড় ইনিংস গড়ার পূর্বাভাস দেন মুমিনুল হক। প্রথম ইনিংসে ৫৯ রানের ইনিংস খেলা সালমান হোসেন ৪২ বলে ৫ রান করে সাজঘরে ফিরলে তৃতীয় উইকেট জুটিতে মুশফিকুর রহিমের সঙ্গে ১৪ রান যোগ করেন মুমিনুল হক। তৃতীয় দিনের খেলা শেষে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪৭ রান। মুমিনুল হক ৫০ বল থেকে ৩১ এবং মুশফিকুর রহিম ২৩ থেকে ১০ রান নিয়ে অপরাজিত রয়েছেন। শনিবার এই জুটি নতুন করে আবার শুরু করবেন। এই মুহূর্তে বাংলাদেশে ২১৮ রানের লিড পেয়েছে।

এর আগে সকালে দুই উইকেট হারিয়ে ৭৫ রান করা ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় দিনের খেলা শুরু করে। টাইগার বোলারদের দুর্দান্ত বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি ক্যারাবিয়ানরা। দ্বিতীয় দিনের শেষ বিকালে মুস্তাফিজুর রহমান ওয়েস্ট ইন্ডিজের২ উইকেট তুলে নিয়েছিলেন। আজ তিনি কোনো উইকেট লাভ করতে পারেননি। শুক্রবার উইন্ডিজের যে ৮ উইকেটের পতন ঘটেছে তা ভাগাভাগি করে নিয়েছেন চার স্পিনার মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম এবং নাঈম হাসান। উইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকানো মেহেদী হাসান মিরাজ ২৬ ওভার বল করে ৯ মেডেনসহ ৫৮ রান দিয়ে তুলে নিয়েছেন ৪ উইকেট। ৩৩ ওভারে ৮৪ রান দিয়ে তাইজুল ইসলাম দুটি এবং ১৬ ওভারে ৫৪ রান দিয়ে নাঈম হাসান তুলে নেন ২ উইকেট। উইন্ডিজ ব্যাটসম্যানদের মধ্যে অধিনায়ক ব্রাথওয়েট ১১১ বলে ৭৬, কাইল মার্য়াস ৬৫ বলে ৪০, ব্লাকউড ১৪৬ বলে ৬৮ এবং ডি সিলভা ১৪১ বলে ৪২ রান করেন।

ইনজুরির কারণে আজ চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে মাঠে নামতে পারেননি সাকিব আল হাসান। গ্রোয়েন ইনজুরির স্ক্যান করাতে সকালে হাসপাতালে গিয়েছেন তিনি। এখনো রিপোর্ট পাওয়া যায়নি। শনিবার তিনি মাঠে নামবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। এ টেষ্ট শুধু নয় ঢাকা টেস্টেও সাকিবের খেলা নিয়ে সন্দেহ রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ