বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১২:৩০ অপরাহ্ন

মিয়ানমারে জান্তাবিরোধীদের সঙ্গে সংঘর্ষ, ২০ পুলিশ নিহত

রিপোটারের নাম / ৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
add

মিয়ানমারে জান্তাবিরোধী বেসামরিক যোদ্ধাদের সঙ্গে তুমুল সংঘর্ষে দেশটির অন্তত ২০ পুলিশ সদস্য নিহত হয়েছেন। পিপলস ডিফেন্স ফোর্সের (পিডিএফ) দাবি, গত রবিবার শান রাজ্যের একটি শহরে তাদের যোদ্ধাদের সঙ্গে পুলিশের তুমুল সংঘর্ষ হয়। শহরের একটি পুলিশ স্টেশনও পিডিএফ যোদ্ধারা দখল করে নিয়েছে।

সোমবার (২৪ মে) আন্তর্জাতিক গণমাধ্যম গার্ডিয়ানের এক প্রতিবেদনে স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে বলা হয়, নিরাপত্তা বাহিনীর চার সদস্যকে আটক করে হেফাজতে নিয়েছেন জান্তাবিরোধী পিডিএফ যোদ্ধারা। পাশাপাশি দখলে নেওয়া পুলিশ স্টেশনটি আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়।

এ ঘটনার একাধিক ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা হয়েছে। ভিডিওতে নিরাপত্তা বাহিনীর উর্দি পরা সদস্যদের লাশ পড়ে থাকতে দেখা গেছে। আগুন ধরিয়ে দেওয়া পুলিশ স্টেশন ও পুলিশের একটি যানবাহন থেকে ধোঁয়ার কুণ্ডলী উড়তে দেখা গেছে।

চলতি মাসের শুরুর দিকে ছায়া সরকারের পক্ষ থেকে পিপলস ডিফেন্স ফোর্স (পিডিএফ) গঠনের ঘোষণা দেওয়া হয়। জান্তা সরকারের হাত থেকে বেসামরিক নাগরিকদের সুরক্ষা দিতে তারা এই বাহিনী গঠন করা হয় বলে সেসময় জানানো হয়।

গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারের ক্ষমতা দখলে নেয় সেনাবাহিনী। আটক হন জাতীয় নির্বাচনে বিপুল আসনে জয়ী দল এনএলডির নেত্রী সু কি। প্রায় ৪ হাজার নেতাকর্মীকে বন্দি করে রেখেছে জান্তা সরকার। এরপর থেকে সেনা শাসন বিরোধী বিক্ষোভে শত শত মানুষ প্রাণ হারিয়েছেন মিয়ানমারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ