বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৪:৫৮ পূর্বাহ্ন

ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে ১০০০ কোটির ক্ষতিপূরণ মামলা

রিপোটারের নাম / ৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৫ মে, ২০২১
add

করোনার ফলে জর্জরিত পুরো ভারত। দিনে প্রায় ৪ লক্ষ করে মানুষ ভারতে গড়ে করোনা আক্রান্ত হচ্ছেন। ভারতে পরিস্থিতি বেশ উদ্বেগজনক। পরিস্থিতি সামাল দিতে কেন্দ্রীয় সরকারের কাছে বিদেশ থেকে নানা জরুরি মেডিকেল পরিষেবার জিনিসপত্র যেমন অক্সিজেন, জীবনদায়ী ঔষুধ, ইনজেকশন আনিয়ে পরিস্থিতির উপর নিয়ন্ত্রণ পাওয়ার চেষ্টা করা হচ্ছে। খবর হিন্দুস্তান টাইমসের।

এই অবস্থায় দাড়িয়ে ভারতের বুকে আইপিএল আয়োজন করার সাহসী পদক্ষেপ নেয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন বিসিসিআই। এপ্রিল মাসের ৯ তারিখ থেকে ভারতের ৬টি শহরের বুকে শুরু হয় আইপিএলের আসর। এতদিন পর্যন্ত সব ঠিকঠাক চলছিল। সুর, তাল, ছন্দ হঠাৎ করেই কাটার ইঙ্গিত মেলে রবিবার অর্থাৎ মে মাসের ২ তারিখ। ৩ তারিখ হৃদকম্পন বাড়িয়ে কেকেআরের সন্দীপ ওয়ারিয়র এবং বরুন চক্রবর্তী করোনা পজিটিভ হন। তারপরেই খবর আসে চেন্নাই সুপার কিংস দলের বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি, সিইও বিশ্বনাথান এবং টিম বাসের চালক করোনা পজিটিভ।

চাপ বাড়তে থাকে বিসিসিআইয়ের উপর। মঙ্গলবারে এসে সানরাইজার্স হায়দরাবাদ দলের ঋদ্ধিমান সাহা এবং দিল্লি ক্যাপিটালস দলের অমিত মিশ্র করোনা পজিটিভ হওয়ার কিছুক্ষনের মধ্যেই আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষনা করতে বাধ্য হয় বিসিসিআই।

তবে বিসিসিআইয়ের যন্ত্রণা এখানেই শেষ হচ্ছে না। করোনাকালে জরুরি পরিষেবা না হওয়া সত্বেও কীভাবে এতদিন আইপিএল আয়োজন করা হল সেই প্রশ্ন তুলে এবং ১০০০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করে বম্বে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন বন্দনা শাহ নামক এক আইনজীবী। তাঁর বক্তব্য ক্ষতিপূরণের এই অর্থ ভারতে করোনা মোকাবিলা এবং চিকিৎসার ক্ষেত্রে ব্যবহার করা হোক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ