শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:১৮ অপরাহ্ন

বিশ্বকাপের আগে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া

রিপোটারের নাম / ২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
add

চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। তার আগে বাংলাদেশে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকেও আতিথেয়তা দেয়ার কথা রয়েছে। বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বজুড়ে মহামারি শুরু হলে গেল বছর অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলা ছোট ফরম্যাটের বিশ্বকাপ স্থগিত করা হয়। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা জানিয়ে দেয়, সূচি অনুযায়ী ২০২১ সালের বিশ্ব আসর ভারতেই আয়োজন করা হবে। আর স্থগিত হওয়া আসরটি বসবে ২০২২ সালে।

সবশেষ ২০১৭ সালে বাংলাদেশ এসেছিল অস্ট্রেলিয়া। ২০১৯ সালের জুনে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে আসার কথা থাকলেও করোনার কারণে আর আশা হয়নি তাদের।

ক্রিকেট অস্ট্রেলিয়া ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড দুই পক্ষ আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছে এই সফরের। এদিকে আইসিসির ফিউচার ট্যুরস প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী বাংলাদেশ সফর করার কথা রয়েছে ইংল্যান্ডেরও। গুঞ্জন রয়েছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের।

গণমাধ্যমকে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, অস্ট্রেলিয়া আসছে, এটা নিশ্চিত। ইংল্যান্ডের সফর তো এফটিপিতেই আছে। ত্রিদেশীয় সিরিজ নিয়ে এখনই আমরা কিছু বলতে চাই না। কারণ সব পক্ষের একমত হওয়ার ব্যাপার আছে। সময় আরও কাছাকাছি এগিয়ে এলে অনেক কিছু পরিস্কার হবে। এখই মন্তব্য করার সময় হয়নি।

এদিকে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের আগে টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ডও বাংলাদেশ সফর করবে বলে জানিয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ