বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১২:৪০ অপরাহ্ন
add

বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

রিপোটারের নাম / ৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১ আগস্ট, ২০২০
add

করোনা মহামারীর মধ্যে এসেছে এবারের ঈদুল আজহা। স্বাস্থ্যবিধি আর সামাজিক দূরত্ব স্বাস্থ্যবিধি মেনে জামাতে অংশ নিয়েছেন মুসল্লিরা। করোনার কারণে এবারও উন্মুক্ত প্রাঙ্গণে হচ্ছে না ঈদের নামাজ।

শনিবার (১ আগস্ট) সকাল ৭টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান তাতে ইমামতি করেন। নামাজ শেষে মোনাজাতে করোনামুক্তিসহ মানবজাতির কল্যাণ কামনা করেন মুসল্লিরা। একে একে আরো ৫টি জামাত অনুষ্ঠিত হবে এ মসজিদে।

এর আগে সকালে, মসজিদে ঢোকার আগে আগতদের মাস্ক চেক করে গেটে কর্তব্যরত পুলিশ সদস্যরা। নামাজের জন্য মুসল্লিদের স্বাস্থ্যবিধি মেনে ফাঁকা ফাঁকা হয়ে বসতে দেখা যায়।

এদিকে, সকাল সাড়ে ৮টায় বঙ্গভবনে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। সকাল পৌনে ৮টায় চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ মসজিদে অনুষ্ঠিত হয় ঈদের প্রথম জামায়াত।

এছাড়া, সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় ভাবগাম্ভীর্যে অনুষ্ঠিত হয়েছে পবিত্র ঈদুল আজহার জামাত। পরে আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় পশু কোরবানি করবেন সামর্থ্যবান মুসল্লিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩১,৭৮৭,৮৫৮
সুস্থ
২৩,৪০৩,৭৭১
মৃত্যু
৯৭৫,৫৫০