শিরোনাম
শেখ রাসেলের জন্মদিনে আওয়ামী লীগের শ্রদ্ধা রাজশাহীতে নেশার টাকা না পেয়ে পুত্রের হাতে পিতা খুন সুনামগঞ্জে’ প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ করেন-ডিসি খালেদা জিয়া জনগণের পার্লামেন্টে খুনিদের বসায়: প্রধানমন্ত্রী তাহিরপুর সীমান্তে(প্রায়) ৫লক্ষ টাকার মালামাল আটক তালেবানের সঙ্গে ভারতের প্রথম বৈঠক অনুষ্ঠিত তাহিরপুরে পর্যটকবাহী নৌযান চলাচলে নতুন নির্দেশনা জারি করেছেন -(ইউএনও) রওশন এরশাদ এমপি’র সুস্থতা কামনায় এরশাদ ট্রাষ্টের খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত তাহিরপুরে জাতীয় পতাকা উত্তোলনে অনিয়ম: লিখিত অভিযোগ( ইউএনও) অফিসে আইসিইউতে রওশন এরশাদ দোয়া চাইলেন বিডিএ চেয়ারম্যান শাহাবুদ্দিন বাচ্চু
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:৪৭ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুকে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করলেন সাকিব-তামিমরা

রিপোটারের নাম / ৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
add

স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ছিল আজ। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। তাই শ্রদ্ধা ও ভালোবাসায় দিনটি স্মরণ করেছেন সবাই। এমনকি বাদ যায়নি ক্রিকেটাররাও।

আজ বঙ্গবন্ধুকে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করেছেন সাকিব-তামিমরা। এছাড়া মুক্তির মহানয়ক জাতির জনক বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করেছে ক্রীড়া সংশ্লিষ্টরা। জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুকে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তারা আয়োজন করে মিলাদ ও দোয়া মাহফিল। দিনের কর্মসূচি শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, দিনটিকে ভুলে যাওয়া সম্ভব নয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে ফেসবুকে একটি ছবি পোস্ট করে শোকাবহ আগস্টকে স্মরণ করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেই সঙ্গে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো এগিয়ে নেয়ার অঙ্গীকার করে ফেসবুকে লিখেছেন, শোকের এই দিনে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে। ১৯৭৫ সালের এই দিনে সপরিবারে নিহত হন হাজার বছরের শ্রেষ্ঠ এই বাঙালি। এই শোককে শক্তিতে পরিণত করে আমরা জাতির পিতার রেখে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব বহুদূর।

শ্রদ্ধা ও ভালোবাসায় বঙ্গবন্ধুকে স্মরণ করেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও। ফেসবুকে তিনি লিখেছেন, বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের অন্য শহীদদের।

টাইগার দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ফেসবুকে লিখেছেন, স্মরণ করতে চাই সেই দুর্ভাগ্যজনক সময়কে যেদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যরা নিহত হয়েছিলেন। মহান এই নেতার দেশের প্রতি অবদান অবিস্মরণীয়। বাংলাদেশকে আরো উন্নত করতে আমাদের সবার যে প্রচেষ্টা, সেটা সফল হলেই কেবল বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে।

সাবেক অধিনায়ক ও বর্তমানে নড়াইল-১ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা ফেসবুকে একটি ছবি পোস্ট করে বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন। ক্যাপশনে লিখেছেন, বিনম্র শ্রদ্ধা।

টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ফেসবুকে লিখেছেন, এই শোক দিবসে আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই।

এছাড়া মিরপুর স্টেডিয়ামের মিডিয়া সেন্টার সংলগ্ন একাডেমি মাঠের পাশে শোক দিবস উপলক্ষে বিশেষ মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করে বিসিবি। যেখানে কয়েকটি মাদ্রাসার ছাত্রদের আমন্ত্রণ জানিয়ে কুরআন পাঠ করা হয়। এরপর খাবার বিতরণ করে ক্রিকেট বোর্ড।

বোর্ডের পক্ষ থেকে সভাপতি নাজমুল হাসান পাপন ছাড়াও উপস্থিত ছিলেন, প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন, পরিচালক জালাল ইউনুস, শফিউল আলম চৌধুরী নাদেল, কাজী এনাম আহমেদ, আকরাম খানসহ আরো অনেকেই।

মিলাদ ও দোয়া মাহফিল শেষে নাজমুল হাসান পাপন বলেন, যারা এই দেশকে ভালোবাসে, বিশ্বাস করে, তাদের কারো পক্ষে এই দিনটিকে ভুলে যাওয়া সম্ভব নয়। ইতিহাসের সবচেয়ে নৃশংসতম হত্যাকাণ্ড হয়েছিল এই দিনে। বঙ্গবন্ধুর পরিবারের মহিলা ও বাচ্চাদেরও তারা ছাড়েনি। এটি অকল্পনীয়। আগস্ট মাসটা শোকের মাস। আমরা ওভাবেই এটি পালন করে আসছি সব সময়।

তারপরও জীবন তো থেমে থাকে না। জীবন চালিয়ে নিতে হয়, এই জিনিসগুলোতে আমরা কখনো ভুলি না। আগস্টেও খেলা হচ্ছে, সেটাতো আমরা কখনো চিন্তা করিনি। এই যে খেলা হচ্ছে, বাংলাদেশ জিতলে আমরা খুশি হচ্ছি। কিন্তু যত কিছুই করি, আগস্ট মাসের শোকগাথা আমরা কিছুতেই ভুলতে পারি না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ