শিরোনাম
মাহিয়া মাহির শাড়ি খুলে গেলো ভারতের ভ্যাকসিন আসবে বুধবার কেশবপুরে শীতার্থদের মাঝে কম্বল বিতরণ কেশবপুরের সাবদিয়ায় ১৬ দলীয় ক্রিকেট টুর্নামেন্টে চাঁদের আলো ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ান কেশবপুরে পুকুরে বিষ প্রয়োগ লক্ষাধিক টাকার মাছের ক্ষতি নুতন সরকারী কৃত কলেজে দ্রুত পদ সৃজন-সহ ৮ দফা দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান গাজীপুর সদর উপজেলা আওয়ামী তরুণ লীগের সম্মেলনে প্রধান অতিথি জি এম শফিউল্লাহ সংসদের শীতকালীন অধিবেশন শুরু টিকা দিতে ঢাকায় হবে ৩০০ কেন্দ্র: স্বাস্থ্যমন্ত্রী কালের কণ্ঠ প্রত্রিকায় ‘শুল্ক ফাঁকিতে কয়লা চুনাপাথর আমদানি’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদে-মানববন্ধন
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১০:০২ অপরাহ্ন

ফ্রান্সের ৭৬টি মসজিদকে বন্ধ করে দেয়ার কথা ভাবছে সেদেশের সরকার

রিপোটারের নাম / ৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
add

ফ্রান্সের ৭৬টি মসজিদকে বন্ধ করে দেয়ার কথা ভাবছে সেদেশের সরকার। এসব মসজিদকে বিচ্ছিন্নতাবাদের জন্য সন্দেহভাজন বলে মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার এক ঘোষণায় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রী জেরাল্ড দারমানিন জানান, ধর্মীয় উগ্রবাদ ছড়াতে পারে এমন সন্দেহে মসজিদগুলোতে তদন্ত করা হবে। আর তদন্তে সন্দেহ নিশ্চিত হলে সেগুলো বন্ধ করে দিতে বলা হবে। এছাড়া উগ্রবাদে সন্দেহভাজন ৬৬ জন অনিবন্ধিত শরণার্থীকে ফেরত পাঠানো হবে বলেও জানান তিনি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

মহানবী হযরত মুহাম্মদ (সা.) একটি কার্টুন প্রদর্শনের জেরে এক শিক্ষককে হত্যার পর থেকেই উত্তপ্ত হয়ে আছে ফ্রান্স। গত কয়েক সপ্তাহের মধ্যে দেশটিতে আরও কয়েকটি প্রাণঘাতী হামলার ঘটনা ঘটেছে। এসব হামলার জন্য ইসলামী উগ্রবাদকে দায়ী করছে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর সরকার। আর তা মোকাবিলায় নানা পদক্ষেপ নেওয়া হচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রী জেরাল্ড দারমানিন বলেছেন শত্রুরা নিজেদের মধ্যেই রয়েছে। গত ২০ অক্টোবর প্যারিসের বাইরের মসজিদ সাময়িকভাবে বন্ধের নির্দেশ দেয় ফ্রান্স।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ