শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৫৫ অপরাহ্ন

ফিরে গেলেন সাকিব

রিপোটারের নাম / ৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
add

দ্রুত ২ উইকেট পড়ে যাওয়ায় অধিনায়ক সাকিব আল হাসানের ওপর পড়ে বাড়তি দায়িত্ব। সেটা বেশ ভালোভাবেই সামলেছেন বাঁহাতি ব্যাটার। সিঙ্গেলসে জোর দিয়ে পরিস্থিতির দাবি মিটিয়েছেন। তার সেই লড়াকু ইনিংসের ইতি ঘটেছে শন উলিয়ামসের বলে।

আজ (রবিবার) ব্রিসবেনে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের স্কোর ১৪ ওভারে ৩ উইকেটে ৯৫ রান।

৩২ রানে ২ উইকেট পড়ে বাংলাদেশের। ওই জায়গা থেকে ওপেনার নাজমুল হোসেন শান্তর সঙ্গে জুটি গড়ে চাপ কাটিয়েছেন সাকিব। তৃতীয় উইকেটে গড়েন ৫৪ রানের জুটি। বাংলাদেশ অধিনায়কের লড়াকু ইনিংস শেষ হয়েছে উইলিয়ামসের বলে। এই স্পিনারের বলে ডিপ উইকেটে উড়িয়ে মারতে চেয়েছিলেন সাকিব। কিন্তু বল তার ব্যাটের ওপরের দিকে লেগে উঠে গেলে স্কয়ার লেগে ব্লেসিং মুজারাবানির দুর্দান্ত ক্যাচে বিদায় নিতে হয়। ফেরার আগে ২০ বলে মাত্র ১ বাউন্ডারিতে করেন ২৩ রান।

লিটনের বিদায়

বাউন্ডারি হাঁকিয়ে শুরু করেছিলেন লিটন দাস। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সবচেয়ে ধারাবাহিক এই ব্যাটার দিয়েছিলেন দারুণ ইনিংসের ইঙ্গিত। যদিও বেশিদূর যেতে পারেননি লিটন।

টি-টোয়েন্টিতে তিন নম্বরে ব্যাট করছেন লিটন। জিম্বাবুয়ের বিপক্ষেও একই পজিশনে নেমেছিলেন। সৌম্য সরকার দ্রুত আউট হওয়ায় তাকে ক্রিজে আসতে হয় আগেভাগেই। ভালো শুরুও পেয়েছিলেন, কিন্তু ইনিংস লম্বা করতে পারেননি। ব্লেসিং মুজারাবানির দ্বিতীয় শিকার হয়ে ফিরেছেন প্যাভিলিয়নে। শর্ট থার্ডম্যানে টেন্ডাই চাতারার হাতে ধরা পড়ার আগে লিটন ১২ বলে ৩ বাউন্ডারিতে করেন ১৪ রান।

সৌম্য টিকলেন মাত্র ২ বল

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বেশি কিছু করতে না পারলেও ফ্লিকে সৌম্য সরকারের দুটি ছক্কা ছিল দেখার মতো। তবে জিম্বাবুয়ের বিপক্ষে কিছুই করতে পারেননি বাঁহাতি ব্যাটার। টিকে ছিলেন মাত্র ২ বল!

রানের খাতা খুলতে পারেননি সৌম্য। ব্লেসিং মুজারাবানির একটু বাউন্স পাওয়া ডেলিভারিতে খেই হারিয়েছেন। বল তার ব্যাটে ছোঁয়া দিয়ে জমা পড়ে উইকেটকিপার রেগিস চাকাভার গ্লাভসে।

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতেছে বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসান শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

আজ (রবিবার) ব্রিসবেনে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। এই ম্যাচে বাংলাদেশের একাদশে একটি পরিবর্তন। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ বাদ পড়েছেন। তার জায়গায় একাদশে ফিরেছেন মিডল অর্ডার ব্যাটার ইয়াসির আলী।

জিম্বাবুয়ের একাদশেও পরিবর্তন আছে একটি। পেসার লুক জঙ্গোয়ের জায়গায় সুযোগ পেয়েছেন আরেক পেসার টেন্ডাই চাতারা।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: ওয়েসলি মাধেভেরে, ক্রেগ আরভিন (অধিনায়ক), মিল্টন শুম্বা, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেটকিপার), রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, ব্র্যাড এভান্স, রিচার্ড এনগারাভা, ব্লেসিং মুজারাবানি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ