রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৪:৩৮ পূর্বাহ্ন
add

পেলের পরেই নেইমার

রিপোটারের নাম / ৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
add

এবার পেলের রেকর্ডকে হুমকির মুখে ফেলে দিয়েছেন নেইমার। ৭৭ গোল নিয়ে ব্রাজিলের জার্সিতে সর্বোচ্চ গোলের তালিকায় শীর্ষে রয়েছেন পেলে। ‘দ্য ফেনোমেনন’ রোনালদোকে ছাড়িয়ে পেলের সেই গোলের রেকর্ডের কাছাকাছি এখন ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড। বুধবার সকালে পেরুর মুখোমুখি হয়েছিল ব্রাজিল। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটিতে হ্যাটট্রিক করে জাতীয় দলের জার্সিতে নেইমার গোলসংখ্যা নিয়ে গেছেন ৬৪-তে।

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের এবারের রাউন্ডে ব্রাজিল প্রথম ম্যাচ খেলেছে বলিভিয়ার বিপক্ষে। ঘরের মাঠের খেলায় ব্রাজিল গোলোৎসব করলেও স্কোরশিটে নাম তুলতে পারেননি নেইমার। ৫-০ গোলে জেতার পথে দুটো অ্যাসিস্ট করা সাবেক বার্সেলোনা তারকা পরের ম্যাচেই করলেন হ্যাটট্রিক। পেরুর বিপক্ষে সেলেসাওদের ৪-২ গোলের জেতার পথে নেইমার দুই অর্ধে দুই পেনাল্টি গোলের পর দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে পূরণ করেন হ্যাটট্রিক।

ব্রাজিলের জার্সিতে ১০৩ ম্যাচে নেইমারের গোল এখন ৬৪। তাতে রোনালদোকে ছাড়িয়ে বসেছেন ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার তালিকার দ্বিতীয় স্থানে। ‘দ্য ফেনোমেনন’ ১৭ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৯৮ ম্যাচে করেছেন ৬২ গোল। জিতেছেন দুটি ‍বিশ্বকাপ এবং একটি করে কোপা আমেরিকা ও ফিফা কনফেডারেশনস কাপ।

এখন গোলসংখ্যায় নেইমারের ওপরে আছেন কেবল পেলে। যেভাবে এগোচ্ছেন, তাতে তিনবারের বিশ্বকাপ জয়ী কিংবদন্তির ৭৭ গোলের রেকর্ড পড়ে গেছে হুমকির মুখে। পেলের পাশে বসতে নেইমারের লাগবে আর ১৫ গোল। ১৬ গোল হলে ছাড়িয়ে গিয়ে বসবেন সর্বোচ্চ গোলদাতার চেয়ারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৬,৩৪৪,১৭৮
সুস্থ
৩৩,৪৪৪,৮৩৯
মৃত্যু
১,১৯৯,৩৪১