রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৪:৪৪ পূর্বাহ্ন
add

ট্রাম্পকে বিষযুক্ত খাম পাঠানো নারী আটক

রিপোটারের নাম / ৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
add

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে মারাত্মক রাইসিন বিষযুক্ত একটি চিঠির খাম পাঠানোর সন্দেহের ভিত্তিতে একজন মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে মার্কিন অভিবাসন কতৃপক্ষ। তবে মহিলার পরিচয় প্রকাশ করেনি সংস্থাটি।

মহিলাটি কানাডা থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করার সময় তাকে আটক করা হয়। এসময় তিনি অস্ত্র বহন করছিলেন বলেও সংস্থাটির বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

এরআগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে মারাত্তক রিকিন বিষযুক্ত একটি চিঠির খাম প্রেরন করার খবর জানায় দেশটির বার্তা সংস্থা নিউ ইয়র্ক টাইমস। তাদের দাবি গত সপ্তাহে এই চিঠির খামটি কানাডা থেকে এসেছিলো। তবে সেটি আটকে দেয় হয়াইট হাউসের নিরাপত্তা কতৃপক্ষ। পরে ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই) এবং সিক্রেট সার্ভিস প্যাকেজটি নিয়ে তদন্ত করে।

রাইসিন হল একটি মারাত্মক বিষ যা গ্রহন করা, শ্বাস নেওয়া বা ইনজেকশন দেওয়া হলে বমিভাব, অভ্যন্তরীণ রক্তক্ষরণে অঙ্গ প্রতঙ্গ বিকল হয়ে যায়। ডোজের উপর নির্ভর করে এই বিষক্রিয়ায় ৩৬ থেকে ৭২ ঘন্টার মধ্যে মৃত্যু হতে পারে। মারাত্মক বিষ রিকিনের অ্যান্টিডোট নেই।

এরআগে ২০১৪ সালে, একজন মিসিসিপিয়ানকে প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামা এবং অন্যান্য কর্মকর্তাদের নিকট চিঠিপত্রে রাইসিন বিষ প্রেরণের জন্য ২৫ বছরের কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছিল। এবং এর ঠিক চার বছর পরে, ২০১৮ সালে, নেভির এক প্রাক্তন সদস্যের বিরুদ্ধে পেন্টাগন এবং হোয়াইট হাউসে বিষাক্ত চিঠি পাঠানোর অভিযোগ আনা হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৬,৩৪৪,১৭৮
সুস্থ
৩৩,৪৪৪,৮৩৯
মৃত্যু
১,১৯৯,৩৪১