রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:০৭ অপরাহ্ন
add

জেলহত্যা দিবসে শহীদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ

রিপোটারের নাম / ৩০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
add

শোকাবহ জেলহত্যা দিবসে গভীর শোক আর শ্রদ্ধায় রাজশাহীতে জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়েছে। দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার দিনভর রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো নানা কর্মসূচী পালন করে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সকালে দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে নগরীর কাদিরগঞ্জে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে জাতীয় চার নেতার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এসব কর্মসূচীতে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, জাতীয় চার নেতার অন্যতম শহীদ কামারুজ্জামানের ছেলে ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-৪ আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক, সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি আক্তার জাহান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাবেক সহসভাপতি শাহীন আক্তার রেনী, শফিকুর রহমান বাদশা, আওয়ামী লীগ নেতা আসলাম সরকার, মীর ইশতিয়াক আহমেদ লিমনসহ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সকালে রাজশাহী জেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও শহীদ কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা সকালে নগরীর অলোকার মোড় থেকে শোকর‌্যালি নিয়ে শহীদ কামারুজ্জামানের সমাধীতে যান। পুষ্পস্তবক অর্পণ শেষে সেখানে দোয়া করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা, যুগ্ম সম্পাদক আয়েন উদ্দিন এমপিসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে শহীদ কামারুজ্জামানের সমাধীতে রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক এবং জেলার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনও শ্রদ্ধা নিবেদন করেন এবং দোয়া করেন।

জেলহত্যা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পক্ষ থেকে শহীদ চার জাতীয় নেতার অন্যতম এএইচএম কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৮টায় বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার প্রফেসর এম এ বারীসহ প্রশাসনের কমকর্তা ও শিক্ষকরা এই পুষ্পস্তবক অর্পণ করেন।

পুস্পস্তবক অর্পনের পর তাঁরা শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন। এরপর শহীদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদসহ অন্যান্য কয়েকটি সংগঠন ও প্রতিষ্ঠানও সেখানে পুষ্পস্তবক অর্পণ করে।

জেলহত্যা দিবসে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) পক্ষ থেকেও জাতীয় চার নেতার অন্যতম শহীদ কামারুজ্জামানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন রুয়েটের উপাচার্য ড. মো. রফিকুল ইসলাম শেখ, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. সেলিম হোসেন, পরিচালক ছাত্র কল্যাণ ড. রবিউল আওয়াল, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. ফারুক হোসেন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিয়া মো. জগলুল সাদাত, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মামুনুর রশীদ, অফিসার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি প্রমুখ।

এছাড়া জেলার বিভিন্ন উপজেলা ছাড়াও নগরে যথাযথ মর্যাদায় জাতীয় চার নেতাকে স্মরণ করেন বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামানের নেতৃত্বে নগরীর লক্ষীপুর মোড়ের বঙ্গবন্ধু চত্ত্বরে নানা কর্মসূচি পালন করা হয়। দিবসটি উপলক্ষে জেলার পবা উপজেলার কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলীর আয়োজনে আলোচনাসভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও স্থানীয় এমপিরা অংশ নেন।সূত্রঃজনকন্ঠ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬২,৬৯৬,৪১৮
সুস্থ
৪৩,৩১৪,৫১৩
মৃত্যু
১,৪৬০,৬১০