শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৩৮ অপরাহ্ন

জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

রিপোটারের নাম / ৫১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
add

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ মাঠে নামছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। মাঠে নামার আগে টসে জিতেছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান এবং প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

রোববার (৩০ অক্টোবর) ব্রিসবেনের গ্যাবায় দুই দলের সুপার টুয়েলভে ‘গ্রুপ ১’র গুরুত্বপূর্ণ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯ টায়।

আগের ম্যাচ থেকে একাদশে একটি পরিবর্তন করেছে বাংলাদেশ। স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের জায়গায় ইয়াসির আলীকে দলে ফেরানো হয়েছে। অন্যদিকে জিম্বাবুয়েও একটি পরিবর্তন এনেছে তাদের একাদশে। লুক জংওয়ের জায়গায় একাদশে ফিরেছেন পেসার টেন্ডাই চাতারা।

বিশ্বকাপের মঞ্চে এবারই প্রথম জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। অথচ আন্তর্জাতিক ক্রিকেটে এই জিম্বাবুয়ে দলই বাংলাদেশের সবচেয়ে নিয়মিত প্রতিপক্ষ। এছাড়া গ্যাবার মাঠে এটিই হবে বাংলাদেশের প্রথম কোনো ম্যাচ।

এখন পর্যন্ত টাইগাররা সর্বোচ্চ ১৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে জিম্বাবুয়ের বিপক্ষে। যেখানে সর্বোচ্চ ১২টি জয় এসেছে সাকিবদের, বিপরীতে ৭ ম্যাচে হেরেছে। সেদিক থেকে বিশ্বকাপে দলটার বিপক্ষে ‘অভিষেক’ ম্যাচে বাংলাদেশ দলেরই পরিষ্কার ফেবারিট থাকার কথা। তবে সবশেষ দেখায় সিরিজ কিন্তু জিতেছে আফ্রিকার দলটিই।

এই ম্যাচে মাঠে নামার আগে সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতে নিজেদের বৃহত্তম পরাজয় বরণ করে বাংলাদেশ। তবে জিম্বাবুয়ে তাদের সর্বশেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দিয়েছে ১ রানে।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: রেজিস চাকাভা (উইকেটকিপার), ক্রেইগ আরভিন (অধিনায়ক), শন উইলিয়ামস, সিকান্দার রাজা, ওয়েসলি মাধভেরে, মিল্টন শুম্বা, রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজারাবানি, ব্র্যাড ইভানস ও রিচার্ড নাগারভা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ