শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:১০ পূর্বাহ্ন
add

জাতির জনককে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালনা করতে চেয়েছিল ঘাতকরা

রিপোটারের নাম / ৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
add

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান বলেন, ১৫ আগস্টে জাতির জনককে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালনা করতে চেয়েছিল ঘাতকরা। সেই ধারাবাহিকতায় বার বার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও প্রাণনাশের চেষ্টা করে যাচ্ছে। সব বাঁধা উপেক্ষা করে দেশ ও মানুষের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে। ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে হারুন উর রশীদকে শুভকামনা জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী।

রবিবার রাজধানীর যাত্রাবাড়ী আইডিয়াল হাই স্কুল অ্যাণ্ড কলেজ প্রাঙ্গণে জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলে এসব কথা বলেন তিনি।

বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রথম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব, এশিয়ান গ্রপ ও এশিয়ান টেলিভিশনের চেয়ারম্যন হারুন উর রশীদ বলেন, এদেশের জনগণকে ভালোবাসা ও তাদের সেবা করাই ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূল আদর্শ। তিনি জীবন ভর মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করে গেছেন।

হারুন উর রশীদ জানান, আসন্ন ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে যাত্রাবাড়ী-ডেমরা এলাকাকে ঢেলে সাজাবেন তিনি। ঢাকা-৫ আসন হবে চাঁদাবাজ, মাদক, সন্ত্রাস মুক্ত জনপদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশ জুড়ে চলছে নানা উন্নয়ন কর্মযজ্ঞ। তিনি আরো বলেন, পদ্ম সেতুর কাজ এখন শেষের দিকে। কর্ণফুলী ট্যানেল, মেট্রোরেল সহ নানা উন্নয়ন কাজ চলছে সমানতালে। প্রধানমন্ত্রীর এই উন্নয়ন অগ্রযাত্রায় নিজেকেও সপে দিতে চান তিনি। ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে মনোনয়ন পেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই অগ্রযাত্রাকে আরো শক্তিশালী করার জন্য কাজ করে যাবেন বলে প্রত্যায় ব্যাক্ত করেন হারুন উর রশীদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন, সংরিক্ষত আসনের সংসদ সদস্য ও বঙ্গবন্ধু সৈনিক লীগ ১ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শিরীন আহমেদ, ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ূন কবির ও রূপায়ণ গ্রুপের ভাইস-চেয়ারম্যান মাহির আলী খান রাতুল।

সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন বলেন, ক্ষমতাসীন হিসেব বিএনপির শীর্ষ নেতৃত্ব ২১ আগস্টের দায় এড়াতে পারেনা।

সংরক্ষতি আসনের সংসদ সদস্য ও বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রথম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বয়ক শিরীন আহমেদ বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে এই দেশকে ধ্বংস করতে চেয়েছিল ষড়যন্ত্রকারীরা। তারা ভেবেছিল, বঙ্গবন্ধুকে হত্য করতে পারলে ধ্বংস হয়ে যাবে তার আদর্শ কিন্তু বঙ্গবন্ধু কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা হতে দেয়নি। বাংলাদেশকে তিনি উন্নয়নের শিখরে পৌঁছে দিয়েছেন। আজ দেশের উন্নয়ন অগ্রযাত্রা দেখে বহি:বিশ্ব বাংলাদেশকে অনুসরণ করছে বলে জানান তিনি।

জাতীয় পার্টির ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, বঙ্গবন্ধু হলো সাধনার ফল। রাজনীতি নিয়ে বিতর্ক থাকলেও তাকে নিয়ে কোন বির্তক নেই। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভাবে কাজ করে যাচ্ছে, তা বিশ্ব দরবারে রোল মডেল।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ূন কবির বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্টের চক্রান্তকারিদের পরাজিত করতে হবে। এই ষড়যন্ত্রের সাথে জড়িত সবাইকে বিচারের আওতায় আনার মধ্য দিয়ে সন্ত্রাসের শেকড় উপরে ফেলতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

রূপায়ণ গ্রুপের ভাইস-চেয়ারম্যান মাহির আলী খাঁন রাতুল বলেন, যাত্রাবাড়ী-ডেমরার মানুষের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন হারুন উর রশীদ। ঢাকা-৫ এর উপ-নির্বাচনে তিনি মনোনয়ন পেলে,আরো বেশি সেবা দিতে পারবেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা আইনাল হক মিন্টু, ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান, সিরাজ উদ্দিন সিরাজ, মুজিবুর রহমান, মনির হোসেন স্বপন, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি কামাল হাসান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মোঃ নূরুজ্জামান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩২,৩৯৪,৬১৩
সুস্থ
২৩,৯০৪,৫৭৫
মৃত্যু
৯৮৭,০৫৫