শিরোনাম
‘নতুন করে মাটির নিচে পরমাণু কেন্দ্র তৈরি করছে ইরান’ জাকের পার্টির ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার শিক্ষা প্রতিষ্ঠানে ১৪ নভেম্বর পর্যন্ত ছুটি বাড়লো তাহিরপুরে ‘দুর্যোগ সহনীয় ঘর’ নির্মাণ কাজের পরিদর্শনে-ডিসি আহাদ স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধারের পর বিষপানে স্বামীর আত্মহত্যা মোরগের হাতে পুলিশ অফিসার খুন! আমরা সকলের সঙ্গে বন্ধুত্ব চাই , বৈরিতা নয় ॥ প্রধানমন্ত্রী তাহিরপুরে মাটিয়ান হাওরের বেরী বাঁধ কাটার অভিযোগে ইজারাদারের বিরুদ্ধে মানবন্ধন ‘আমি মুহাম্মদকে (সা.) ভালোবাসি’ লেখা মাস্ক পরে সংসদে এমপি উখিয়া হলদিয়া পালং এর চেয়ারম্যান শাহ আলমের বিরুদ্ধে বিক্ষুব্ধ হলদিয়া পালংবাসীর মানববন্ধন
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০২:৩৬ পূর্বাহ্ন
add

চার বছর ধরে মানসিক অবসাদে আমির কন্যা ইরা

রিপোটারের নাম / ৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
add

ইরা খান, আমির খানের কন্যা, মানসিক অবসাদগ্রস্ত। চার বছর ধরে ক্লিনিক্যাল ডিপ্রেশনে ভুগছেন ২৩ বছরের এই তরুণী। বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে ইনস্টাগ্রামে মানসিক অবসাদ সম্পর্কে সচতনতার বার্তা দিয়ে একটি ভিডিও পোস্ট করেন ইরা। সেই ভিডিওতে এ কথা জানান তিনি।

ভিডিওতে ইরা বলেন, আমি অবসাদগ্রস্ত। চার বছরের বেশি সময় ধরে এভাবে আছি। আমি চিকিৎসকের পরামর্শ নিয়েছি এবং আমাকে জানানো হয়েছে, আমি ক্লিনিক্যালি ডিপ্রেসড। তবে এখন আমি ভালো আছি। এক বছরের বেশি সময় ধরে মানসিক স্বাস্থ্য নিয়ে সচেতনতার বৃদ্ধির জন্য কিছু করতে চাইছিলাম। কিন্তু বুঝে উঠতে পারছিলাম না, কী করব। তাই আমি ঠিক করেছি, আমার জার্নির কথা সবার সঙ্গে ভাগ করব। তার পর দেখব, কী হয়। আমরা নিজেদের আরো ভালো করে চিনব। মানসিক স্বাস্থ্য বিষয়টাকে আরো একটু ভালো করে বুঝব।

বাবা আমিরের সঙ্গে মেয়ে ইরা।

ভিডিওর শেষে ইরা বলেন, নতুন করে ভাবা যাক, যেখান থেকে এই আলোচনা শুরু হয়েছিল। আমি কী নিয়ে অবসাদগ্রস্ত? আমি কে মানসিক অবসাদগ্রস্ত হওয়ার? আমার কাছে তো সব কিছুই আছে!

পোস্টের ক্যাপশনে ইরা লেখেন, ইদানীং চারদিকে অনেক কিছু চলছে। অনেক মানুষ অনেক কথা বলছেন। সব কিছু একই সঙ্গে দেখতে গেলে খুব বিভ্রান্তিকর। অন্য ভাবে দেখতে গেলে সবই ঠিক আছে, আবার নেইও। জীবনকে এক কথায় বর্ণনা করা খুব কঠিন। তবুও মানসিক স্বাস্থ্য নিয়ে আমি কয়েকটা বিষয় নিজে বুঝতে পেরেছি। আমার এই উদ্যোগে সবাইকে শামিল হওয়ার অনুরোধ করছি। নিজের অদ্ভুত, কিম্ভুত সব পদ্ধতিতেই এ ব্যাপারে আপনাদের বোঝানোর চেষ্টা করব। চলুন সবাই কথা বলি। শুভ মানসিক স্বাস্থ্য দিবস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৫,২২৩,০২৮
সুস্থ
৩২,৯০২,২৩৪
মৃত্যু
১,১৮৪,২৫০