শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৫:১৫ অপরাহ্ন

চশমা চোখেই শোনা যাবে গান, দেখা যাবে ভিডিও

রিপোটারের নাম / ১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
add

প্রযুক্তির জগতে সব সময়ই নতুন কিছু আসছে। এমন কিছু যা হয়তো আমরা বছর পাঁচ আগেও কল্পনা করতে পারতাম না। এই যেমন ধরুন, আমরা কি ভেবেছিলাম, মোবাইল ফোন-এর স্ক্রিন ফোল্ডেবল বা রোটেটবল হতে পারে! বা ধরুন, রোলেবল টিভি স্ক্রিন-এর কথা শুনে আমরা কি প্রথমে অবাক হইনি?

বিজ্ঞান ও প্রযুক্তির অগ্রগতি আমাদের অবাক করছে বটে। তবে আমরাও এই অগ্রগতির সঙ্গে পা মেলাচ্ছি। এবার আরও একটি অসাধারণ আবিষ্কারের কথা শোনা যাচ্ছে। স্মার্ট ফোন-এর পর বাজারে আসতে চলেছে স্মাট গ্লাস। খবর জিনিউজের

অ্যাপল, স্যামসাং, অপ্পোর মতো কোম্পানিগুলো ইতিমধ্যে স্মার্ট গ্লাস তৈরির কাজ শুরু করেছে। এই চশমায় এআর প্রযুক্তি থাকবে বলে মনে করা হচ্ছে। এবার একই পথে স্মার্ট গ্লাস তৈরির কাজ শুরু করল চীনা কোম্পানি শাওমি।

তবে সবার আগে জানতে হবে স্মার্ট গ্লাস কী! এআর প্রযুক্তি (বুদ্ধিবৃত্তিক) থাকবে এই চশমায়। ভার্চুয়াল তথ্য দেবে এই চশমা। ফোনে যেমন ফটো ও ভিডিও আলাদা করে রাখা ও দেখা যায়, এই চশমাতেও তেমনই অপশন থাকবে। ফোনের নোটিফিকেশনেও চশমায় দেখা যাবে। থাকবে নেভিগেশন। এছাড়া হেডফোন ছাড়াই এই চশমায় গান-বাজনা শোনা যাবে।

শাওমি তাদের স্মার্ট গ্লাসে ফটোথেরাপি ফিচার দিতে পারে। যার ফলে এই চশমার মাধ্যমে মানসিকভাবে অসুস্থ ও ডিপ্রেশন-এ ভোগা ব্যক্তিদের চিকিত্সাও সম্ভব হবে। সাউন্ড ও ভিজুয়াল, দুরকম সিগনাল এই চশমার মাধ্যমে পাঠানো যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ