শিরোনাম
‘নতুন করে মাটির নিচে পরমাণু কেন্দ্র তৈরি করছে ইরান’ জাকের পার্টির ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার শিক্ষা প্রতিষ্ঠানে ১৪ নভেম্বর পর্যন্ত ছুটি বাড়লো তাহিরপুরে ‘দুর্যোগ সহনীয় ঘর’ নির্মাণ কাজের পরিদর্শনে-ডিসি আহাদ স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধারের পর বিষপানে স্বামীর আত্মহত্যা মোরগের হাতে পুলিশ অফিসার খুন! আমরা সকলের সঙ্গে বন্ধুত্ব চাই , বৈরিতা নয় ॥ প্রধানমন্ত্রী তাহিরপুরে মাটিয়ান হাওরের বেরী বাঁধ কাটার অভিযোগে ইজারাদারের বিরুদ্ধে মানবন্ধন ‘আমি মুহাম্মদকে (সা.) ভালোবাসি’ লেখা মাস্ক পরে সংসদে এমপি উখিয়া হলদিয়া পালং এর চেয়ারম্যান শাহ আলমের বিরুদ্ধে বিক্ষুব্ধ হলদিয়া পালংবাসীর মানববন্ধন
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০১:০৬ পূর্বাহ্ন
add

ক্রিকেট থেকে বিদায় নিলেন পাকিস্তানী ওমর গুল

রিপোটারের নাম / ২৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
add

ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের পেসার উমর গুল। শুক্রবার তিনি বিদায়ের ঘোষণা দেন । ঘরোয়া ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে সাউদার্ন পাঞ্জাবের কাছে হেরে তার দল বেলুচিস্তানের বিদায়ের পর অবসরের এই সিদ্ধান্ত জানিয়ে দেন পাকিস্তান জাতীয় দলের এই পেসার।

৩৬ বছর বয়সী উমর গুল বলেন, “দুই দশকে আমার ক্লাব, শহর, রাজ্য ও দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারাটা আমার জন্য সম্মানের ছিল।”

“ক্রিকেট খেলাটাকে আমি খুব উপভোগ করেছি, এটা আমাকে কঠোর পরিশ্রমের মূল্য, সম্মান, দায়বদ্ধতা ও দৃঢ়তা শিখিয়েছে। এই অভিযানের সময়টায় আমি এমন সব মানুষের দেখা পেয়েছি, যারা আমাকে সহযোগিতা করেছে এবং সমর্থন দিয়েছে। আমাকে সমর্থন দেওয়ায় সেই সব মানুষজন, আমার সতীর্থ ও সহকর্মীদের আমি ধন্যবাদ দিতে চাই।”

বয়সভিত্তিক ক্রিকেট ও ২০০২ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানের প্রতিনিধিত্ব করা উমর গুল আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন ২০০৩ সালে। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত ৫০ ওভারের বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবির জের ধরে ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিসের মতো তারকা পেসাররা অবসরে যাওয়ায় ওই সময়টায় সংকটের মধ্যদিয়ে যাচ্ছিল দেশটি।

২০০৩ সালের এপ্রিলে শারজায় জিম্বাবুয়ের বিপক্ষে ওডিআই খেলার মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে শুরু হয় উমর গুলের পথ চলা। নিজের সময়ে হয়ে ওঠেন বিশ্বের অন্যতম সেরা পেসার।

২০০৯ সালে পাকিস্তানকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা রাখা গুল আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন ৪৭টি টেস্ট, ১৩০টি ওয়ানডে ও ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ। আন্তর্জাতিক ক্রিকেটে সব মিলিয়ে তার উইকেট ৪২৭টি।

পাকিস্তানের বেশ কিছু রেকর্ড আছে তার দখলে। বেশি দ্যুতি ছড়িয়েছেন টি-টোয়েন্টি ফরম্যাটে। পাকিস্তানের পক্ষে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি উইকেট শিকার দিক থেকে দ্বিতীয় স্থানে আছেন তিনি। তার শীর্ষে যিনি কেবল শহীদ আফ্রিদি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৫,১৮৩,৩০২
সুস্থ
৩২,৮৮০,২৬৪
মৃত্যু
১,১৮৩,৮১২