মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৬:৩৩ পূর্বাহ্ন

ক্রিকেটার থেকে এখন বাস ড্রাইভার

রিপোটারের নাম / ৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
add

ক্রিকেট ছেড়ে নতুন পেশা খুঁজে নিয়েছেন এমন অনেকেই আছেন। তেমনই একজন সাবেক শ্রীলঙ্কান ক্রিকেটার সুরজ রন্ধিব। দেশের ক্রিকেটকে বিদায় জানিয়ে থিতু হয়েছেন অস্ট্রেলিয়ায়। সেখানে নতুন পেশা হিসেবে নিয়েছেন ড্রাইভিং।

মেলবোর্নে ফ্রাঞ্চ ভিত্তিক ট্রান্সপোর্ট কোম্পানির ট্রান্সডেভের বাস চালক ৩৬ বছর বয়সী এই ডানহাতি অল-রাউন্ডার। এই কোম্পানিতে সুরজের সঙ্গে কাজ করেন আরও দুই সাবেক লঙ্কান ক্রিকেটার চিন্তাকা জয়সিংহে ও ওয়াডিংটন এমওয়েঙ্গা। ওয়াডিংটন শ্রীলঙ্কার হয়ে ১টি টেস্ট ও ৩টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। জয়সিংহে খেলেছেন ৫টি আন্তর্জাতিঙ্ক টি-টোয়েন্টি ম্যাচ।

সম্প্রতি সুরজ রন্ধিব অস্ট্রেলিয়া জাতীয় দলের নেট বোলার হিসেবেও কাজ করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে।

এ নিয়ে সুরজ বলেন, ‘আমাকে ক্রিকেট অস্ট্রেলিয়া জিজ্ঞেস করেছিল নেটে বোলিং করতে পারব কী না। আমি সুযোগটা হাতছাড়া করিনি।’

Suraj Randiv

২০১১ বিশ্বকাপের দলের থাকা সুরজ জাতীয় দলের হয়ে ১২টি টেস্ট (৪৩ উইকেট), ৩১টি ওয়ানডে (৩৬ উইকেট) ও ৭টি টি-টোয়েন্টি (৭ উইকেট) ম্যাচ খেলেছেন।

২০১০ সালে ত্রিদেশীয় সিরিজে ভারতের বিপক্ষে একটি ম্যাচ দিয়ে আলোচনায় আসেন এই লঙ্কান ক্রিকেটার। বিরেন্দ্র শেভাগের সেঞ্চুরি করতে লাগে এক রান, জয়ের জন্য ভারতেরও লাগত এক রা। ওই সময় সুরজ ইচ্ছা করে নো বল করেছিলেন।

এই অফ স্পিনারের খেলা হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল)। খেলেছিলেন চেন্নাই সুপার কিংসের হয়ে।

পুরাদস্তুর বাস চালক হয়ে গেলেও ক্রিকেটটা ছাড়তে পারেননি সুরজ। ডানডিনং ক্রিকেট ক্লাবের হয়ে খেলছেন ভিক্টোরিয়া প্রিমিয়ার ক্রিকেটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ