শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:৫৬ অপরাহ্ন

ইমরান খানের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা

রিপোটারের নাম / ৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
add

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং তেহরিক-ই ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খানের বিরুদ্ধে এবার হত্যাচেষ্টার মামলা দায়ের করা হয়েছে। পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা মহসিন শাহনেওয়াজ রাঞ্জা শনিবার (২৩ অক্টোবর) ইসলামাবাদের সেক্রেটারিয়েট থানায় মামলাটি দায়ের করেন।পাকিস্তানি সংবাদমাধ্যম জিও টিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, পাকিস্তানের নির্বাচন কমিশনে (ইসিপি) তোশাখানা মামলার বাদী হিসেবে উপস্থিত হওয়ার সময় মহসিন শাহনেওয়াজর ওপর হামলা চালায় পিটিআই সমর্থকরা। পিটিআইয়ের শীর্ষ নেতৃত্বের নির্দেশে খুনের উদ্দেশ্য নিয়েই তার ওপর হামলা চালানো হয়েছিল। তার গাড়ির কাচ ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা চালিয়েছে হামলাকারীরা।

এর আগে  বিক্ষোভের সময় সহিংসতার অভিযোগে ইমরান খান, পিটিআইর সাধারণ সম্পাদক আসাদ উমর এবং দলটির আরও ১০০ কর্মীর বিরুদ্ধে দুটি সন্ত্রাসের মামলা দায়ের করা হয়। পাকিস্তানের কেন্দ্রীয় সরকার ও পুলিশের অভিযোগের ভিত্তিতে মামলাগুলো নথিভুক্ত করা হয়।  
 
এদিকে বিভিন্ন দেশের প্রধানদের দেওয়া উপহার প্রচুর টাকায় বিক্রি করার অভিযোগ ইমরান খানের বিরুদ্ধে। শুক্রবার এই অভিযোগ তুলে সরকারি অফিসে ইমরান খানের বসা বন্ধ করে দিল পাকিস্তানের নির্বাচন কমিশন। জানা গেছে, বিভিন্ন দেশ থেকে পাকিস্তানকে দেওয়া উপহার প্রায় ৬ লাখ ৩৫ হাজার ডলারে  বিক্রি করেছেন ইমরান খান। এরইমধ্যে ইমরান খান শনিবার ইসলামাবাদ হাইকোর্টে এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে একটি আপিল দায়ের করেছেন।  

সূত্র: হিন্দুস্তান টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ