শিরোনাম
‘নতুন করে মাটির নিচে পরমাণু কেন্দ্র তৈরি করছে ইরান’ জাকের পার্টির ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার শিক্ষা প্রতিষ্ঠানে ১৪ নভেম্বর পর্যন্ত ছুটি বাড়লো তাহিরপুরে ‘দুর্যোগ সহনীয় ঘর’ নির্মাণ কাজের পরিদর্শনে-ডিসি আহাদ স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধারের পর বিষপানে স্বামীর আত্মহত্যা মোরগের হাতে পুলিশ অফিসার খুন! আমরা সকলের সঙ্গে বন্ধুত্ব চাই , বৈরিতা নয় ॥ প্রধানমন্ত্রী তাহিরপুরে মাটিয়ান হাওরের বেরী বাঁধ কাটার অভিযোগে ইজারাদারের বিরুদ্ধে মানবন্ধন ‘আমি মুহাম্মদকে (সা.) ভালোবাসি’ লেখা মাস্ক পরে সংসদে এমপি উখিয়া হলদিয়া পালং এর চেয়ারম্যান শাহ আলমের বিরুদ্ধে বিক্ষুব্ধ হলদিয়া পালংবাসীর মানববন্ধন
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০১:১৪ পূর্বাহ্ন
add

আর্জেন্টিনাকে বলিভিয়ার হুমকি

রিপোটারের নাম / ৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
add

বিশ্বকাপ বাছাই পর্বে লা পাজের এর্নান্দো সাইলেস স্টেডিয়ামে বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। নিজেদের দ্বিতীয় ম্যাচ এটি। ম্যাচটি বেশ কঠিনই লিওনেল মেসিদের জন্য। কারণ মাঠের পারফরম্যান্সের চেয়ে তাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ উচ্চতা। অন্যদিকে, সমুদ্রপৃষ্ঠ থেকে ৩ হাজার ৬০০ মিটার উঁচুতে অবস্থিত পাহাড়ি কন্ডিশনের পূর্ণ সুবিধা নেওয়ার অপেক্ষায় রয়েছেন্ বলিভিয়ার ।

এই সুবিধা কাজে লাগিয়ে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হুমকি দিয়ে রেখেছেন বলিভিয়ার কোচ সিজার ফারিয়াস। তিনি বলেন, ‘এর্নান্দো সাইলেসে খেলা অন্য শহরের মতো নয়। এরকম আর কোথাও নেই।’

বলিভিয়ার খেলোয়াড়রা অভ্যস্ত হলেও এই মাঠে উচ্চতার কারণে শ্বাস-প্রশ্বাস নিতে কষ্ট হয় প্রতিপক্ষ খেলোয়াড়দের। স্বাভাবিক খেলা খেলতে পারেন না তারা। বলিভিয়ার কাছে আর্জেন্টিনা যে ৭ ম্যাচ হেরেছে, তার সবগুলোই এই মাঠে। রাশিয়া বিশ্বকাপের আগে বাছাইয়ে তাদের হার ছিল ২-০ গোলে। ওই মিশনে ব্রাজিলও গোলশূন্য ড্র করেছিল লা পাজে। ম্যাচ শেষ করে ড্রেসিংরুমে ফিরে অক্সিজেন নিতে দেখা গিয়েছিল ব্রাজিলিয়ান খেলোয়াড়দের।

প্রতিপক্ষের এই ভোগান্তিতে মোটেও অনুশোচনা নেই ফারিয়াসের। বরং তারা কষ্ট পেয়ে যাক, এটাই চান বলিভিয়ার কোচ, ‘আমরা যে ছোট দল, এই ভাবনা থেকে আমাদের সরে আসতে হবে। তারা বলুক যে আমরা বাজে। এতে কিছু আসে যায় না। কিন্তু আমরা এই উচ্চতায় আমাদের প্রতিপক্ষের লিভার খেতে চাই।’ মঙ্গলবার বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় শুরু হবে ম্যাচটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৪৫,১৯৬,৬৪৩
সুস্থ
৩২,৮৮৯,৪৪১
মৃত্যু
১,১৮৩,৯৬০